এসএসসি ও সমমান পরীক্ষা ২০২০ শুরু ৩রা ফেব্রুয়ারি

0
90
ssaviation

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নতুন তারিখ নির্ধারণ হয়েছে পহেলা ফেব্রুয়ারি। ঢাকা ইউনিভার্সিটির শিক্ষার্থীদের আন্দোলনে নির্বাচন কমিশন (ইসি) ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচন ৩০ জানুয়ারির পরিবর্তে ফেব্রুয়ারির ১ তারিখ নির্ধারণ করেছে।

ssaviation

এদিকে ১লা ফেব্রুয়ারি থেকে সারা দেশে এসএসসি ও সমমানের পরীক্ষা ২০২০ পিছিয়েছে। ১ ফেব্রুয়ারি শুরু হবার কথা থাকলেও তা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি শুরু হবে।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি রাতে বাসভবনে সাংবাদিকদের জানান, “দুই দিনের পরীক্ষা নয়, পুরো পরীক্ষাই পিছিয়ে যাবে। আগামীকাল রোববার শিক্ষা মন্ত্রণালয় থেকে এসএসসি ও সমমান পরীক্ষার নতুন সময়সূচী প্রকাশ করা হবে।”

শনিবার বিকালে নির্বাচন কমিশনের একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে শেষে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা সাংবাদিকদের জানান, “সরস্বতী পূজার দিন অর্থাৎ ৩০ জানুয়ারি পূর্ব  নির্ধারিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন পেছানো হয়েছে। আমরা শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে কথা বলেছি। তিনি ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা গ্রহণের বিষয়ে সম্মত হয়েছেন। সে হিসাবে এসএসসি পরীক্ষা শুরু হবে ৩রা ফেব্রুয়ারি। আর সিটি কর্পোরেশন নির্বাচন একদিন পিছিয়ে ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।”

সুত্র- বিবিসি/উবাভ নিউজ

একটি উত্তর দিন

অনুগ্রহ পূর্বক আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ পূর্বক এখানে আপনার নাম লিখুন

seventeen − two =