২০২০ সালের জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না

0
6
করোনা ভাইরাসের কারণে ২০২০ সালের জেএসসি-জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। গত ২৭ আগস্ট  শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়।
জানা যায়, গত ২৩ আগস্ট জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিলের প্রস্তাবনা সংক্রান্ত সারসংক্ষেপ প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়। সেই সারসংক্ষেপে সম্মতি দেন প্রধানমন্ত্রী।
সরকার প্রধানের সম্মতিপত্র বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পাঠানো হয়। পরবর্তী করণীয় নির্ধারণে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ কাজ করছে বলে জানা গেছে। কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ দুই স্তরের পাবলিক পরীক্ষা বাতিল হওয়ায় ক্লাস মূল্যায়নের মাধ্যমে পাস করিয়ে সার্টিফিকেট দেয়া হবে।
শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের গণমাধ্যমকে জানান, যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে ট্রেডিশনাল পদ্ধতিতেই মূল্যায়ন করা হবে। তবে এই সিদ্ধান্ত এখনও চূড়ান্তভাবে নেয়া হয়নি। তিনি আরও বলেন, আর যদি পরিস্থিতি স্বাভাবিক না হয় হয় ষষ্ঠ থেকে দ্বাদশ পর্যন্ত মূল্যায়ন পদ্ধতি কি হবে, কিভাবে তাদের পরবর্তী ক্লাসে প্রমোশন দেয়া হবে; বিষয়টি নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে।
উবাভ নিউজ ডেস্ক/ জেড এম

একটি উত্তর দিন

অনুগ্রহ পূর্বক আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ পূর্বক এখানে আপনার নাম লিখুন

3 + 14 =