ssaviation
রাজশাহী বিশ্ববিদ্যালয় এর ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক(সম্মান) ভর্তি পরীক্ষা শিক্ষার্থীদের উপস্থিতিতে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে কখন, কীভাবে পরীক্ষা হবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

আজ মঙ্গলবার  বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে উপাচার্য এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় ।

ssaviation
 সভায় উপস্থিত অধিকাংশ শিক্ষকই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পরীক্ষা নেয়ার পক্ষে মতামত জানিয়েছেন। সশরীরে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। প্রয়োজনে স্বাস্থ্যবিধি মেনে একেক অনুষদ কিংবা ইউনিটের পরীক্ষা একেক দিনে নেয়া হতে পারে। তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
চলতি বছরের এইচএসসির ফল প্রকাশের পরিপ্রেক্ষিতে ভর্তি পরীক্ষার বিস্তারিত পদ্ধতি ভর্তি কমিটি পরবর্তীতে নির্ধারিত করবে।

এছাড়া  সভায় এই সিদ্ধান্তও নেয়া হয়েছে যে, এখন থেকে শুধু স্নাতকোত্তর ডিগ্রীপ্রাপ্ত শিক্ষার্থীরাই নয়, স্নাতক পাস করা শিক্ষার্থীরাও বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশ নিতে পারবে, পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) এ বঙ্গবন্ধু চেয়ার স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি দুই বছরের জন্য বঙ্গবন্ধু চেয়ার নির্বাচন করা হবে। মূলত শিক্ষা ও কর্ম, সাহিত্য, গবেষণা, শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদান এবং সার্বিক বিষয়ের ওপর ভিত্তি করে এই পদমর্যাদা দেয়া হবে।

উবাভ নিউজ ডেস্ক/ জামান/

একটি উত্তর দিন

অনুগ্রহ পূর্বক আপনার মন্তব্য লিখুন
অনুগ্রহ পূর্বক এখানে আপনার নাম লিখুন

sixteen − 8 =